নৌকায় ভোট দিতে ভোটারদের হুমকি, প্রার্থীকে শোকজ

কক্সবাজার জার্নাল ডেস্ক:
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করে নৌকা প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের হুমকি দেওয়ার অভিযোগে কুষ্টিয়া-১ আসনের বর্তমান সংসদ সদস্য ও নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

বুধবার (২৭ জুলাই) কুষ্টিয়া-১ ও কুষ্টিয়া-৩ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধানরা পৃথকভাবে এ শোকজ নোটিশ পাঠান।

একই সঙ্গে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ ৭ জনকে শোকজ করা হয়েছে।

কুষ্টিয়া-১ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক আসাফ-উদ-দৌলা আগামী শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে নৌকার প্রার্থী আ ক ম সরওয়ার জাহান বাদশাহকে সশরীরে আদালতে হাজির শোকজের জবাব দিতে বলেছেন।

এদিকে কুষ্টিয়া-৩ আসনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর সোহেল রানা আশাসহ সাতজনকে আগামী শুক্রবার (২৯ ডিসেম্বর) সকালে সশরীরে আদালতে হাজির হয়ে জবাব দিতে বলা হয়েছে।

তাদেরকে শোকজ নোটিশ পাঠিয়েছেন ওই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান মুহাম্মদ মাযহারুল ইসলাম।

উল্লেখ্য, গত সোমবার (২৫ ডিসেম্বর) রাতে দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে নির্বাচনী পথসভায় কুষ্টিয়া-১ আসনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী বাদশাহ নৌকা প্রতীকে ভোট না দিলে ভোটারদের দেখে নেওয়ার হুমকি দেন। তার ওই বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।